ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মিছিলের অনুমতি চেয়ে ডিএমপিতে জামায়াতের আবেদন 

মিছিলের অনুমতি চেয়ে ডিএমপিতে জামায়াতের আবেদন 

আগামী ২৫ ফেব্রুয়ারি বিকাল ৩টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল করার অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ে একটি আবেদন জমা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকাল ৪ টায় ডিএমপি কমিশনারের কার্যালয়ে বাংলাদেশ সুপ্রীম কোর্ট বারের সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট সাইফুর রহমানের নেতৃত্বে জামায়াতের ৪ সদস্যের একটি প্রতিনিধি দল এ আবেদন জমা দেন। প্রতিনিধি দলে আরও ছিলেন অ্যাডভোকেট ড. গোলাম রহমান ভুঁইয়া, অ্যাডভোকেট জালাল উদ্দীন ভুঁইয়া ও অ্যাডভোকেট এম আর করিম প্রমুখ।

আবেদনে বলা হয়, জামায়াত আমির ডা. শফিকুর রহমান ও ওলামায়ে কেরামসহ সকল নেতাকর্মীর মুক্তি এবং কেয়ারটেকার সরকারসহ জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার দাবিতে বিক্ষোভ মিছিলটি ২৫ ফেব্রুয়ারি বিকাল ৩ টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে শুরু হয়ে পল্টন মোড়, বিজয়নগর ও নাইটিঙ্গেল মোড় হয়ে কাকরাইল মোড়ে গিয়ে শেষ হবে। বিক্ষোভ কর্মসূচি সুশৃংখল ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের আন্তরিক সহযোগিতা কামনা করা হয়।

ডিএমপি কমিশনারের কার্যালয়ে আবেদন জমা দেয়ার পর প্রতিনিধি দল উপস্থিত মিডিয়ার সামনে প্রেস ব্রিফিং করেন।

প্রেস ব্রিফিংয়ে অ্যাডভোকেট সাইফুর রহমান বলেন, আমরা বিক্ষোভ মিছিলের জন্য অনুমতি চেয়ে আবেদন জমা দিয়েছি। পুলিশ কমিশনারের কার্যালয় থেকে আবেদন গ্রহণ করে একটি অনুলিপি আমাদেরকে দেয়া হয়েছে। ২১ ফেব্রুয়ারির বিভিন্ন কর্মসূচির জন্য পুলিশ কমিশনার ব্যস্ত রয়েছেন ফলে ২২ ফেব্রুয়ারি বা পরবর্তীতে এ বিষয়ে আমাদেরকে জানাবেন বলে তারা বলেছেন।

তিনি আরও বলেন, জামায়াতে ইসলামী একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল। এদেশে তারা নিয়মতান্ত্রিকভাবে তাদের কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। জনগণের অধিকার আদায়ে ভূমিকা পালন করা আমাদের সাংবিধানিক অধিকার। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। আমরা মনে করি পুলিশ প্রশাসন আমাদেরকে বিক্ষোভ মিছিল করার অনুমতি দেবেন এবং কর্মসূচি বাস্তবায়নে সার্বিক সহযোগিতা প্রদান করবেন।

এর আগে গত ১৮ ফেব্রুয়ারি জামায়াতের পক্ষ থেকে ডিএমপির ই-মেইলে ঢাকা মহানগর দক্ষিণের অফিস সম্পাদক ড. মোবারক হোসাইনের স্বাক্ষরিত একই আবেদন পাঠানো হয় বলে দলটি জানিয়েছে।

বিক্ষোভ,মিছিল,অনুমতি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত